চকরিয়ায় সাংবাদিকদের সাথে মৎস্য বিভাগের মতবিনিময় সভা

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া •

জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উদযাপন উপলক্ষে চকরিয়ায় কর্মরত সাংবাদিকদের সাথে উপজেলা মৎস্য বিভাগের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৩ জুলাই ) বেলা সাড়ে ১১টার দিকে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো, ফারহান তাজিম বলেন, ”নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ২৩ জুলাই হতে আগামী ২৯ জুলাই পর্যন্ত দেশব্যাপী পালিত হবে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২। জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে চকরিয়া উপজেলা মৎস্য বিভাগের পক্ষ থেকেও সপ্তাহব্যাপী কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এসব কর্মসূচির মধ্যে রয়েছে উপজেলার সকল জনগুরুত্বপূর্ণ ও জনবহুল এলাকাসমুহে মাইকিং এর মাধ্যমে প্রচার প্রচারণা ও স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনময় সভা, ব্যানার, ফেস্টুন, প্লেকার্ড নিয়ে চকরিয়া উপজেলা পরিষদ চত্বর থেকে গ্রামীণ ব্যাংক পর্যন্ত র‍্যালী ও পরে মাছের পোনা অবমুক্ত করণ এবং চকরিয়া উপজেলা পরিষদের হলরুম মোহনা মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠান, পুরস্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে কক্সবাজার-১ (চকয়িা-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আরও বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে উপজেলার বিএমচর ইউনিয়নে প্রান্তিক পর্যায়ের মৎস্যচাষী ও মৎস্যজীবিদের সাথে মতবিনিময় সভা, উপকূলীয় বদরখালী খালে অবৈধ জালের বিরুদ্ধে মোবাইল কোর্ট ও চিরিংগা মাছ বাজার এবং আড়ৎ এ অভিযান পরিচালনা, চকরিয়া উপজেলার বিভিন্ন চাষীদের পুকুর পরিদর্শন করে বিশেষ পরামর্শ সেবা পুকুরের মাটি ও পানি পরীক্ষা, চকরিয়া উপজেলার বিভিন্ন হাট, বাজার ও মৎস্য আড়তে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্যের বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, সুফলভোগীদের মাঝে মাছচাষ প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ, এবং আগামী ২৯ জুলাই চকরিয়া উপজেলা পরিষদের হলরুম মোহনা মিলনায়তনে মূল্যায়ন সভা ও সমাপণী অনুষ্ঠানের মাধ্যমে এ কর্মসুটি শেষ হবে।

মতবিনিময় সভায় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো, ফারহান তাজিম সপ্তাহব্যাপী মৎস্য বিভাগের কর্মসূচি সফল করতে স্থানীয় সাংবাদিকদের সহায়তা কামনা করেন। এ সময় উপস্থিত ছিলেন মেরিন ফিশারিজ অফিসার মো, মোছাদ্দেকুল ইসলাম এবং উপজেলা মৎস্য বিভাগের এফ এ মো. সাইফুল্লাহ প্রমুখ।